আফগান সিরিজে ম্যাচের সংখ্যা চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক | ০৭ মে ২০১৮:  আগামী জুনে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলেতে যাওয়া কথা। তবে সেটি ছিল ওয়ানডে সিরিজ। কিন্তু মাঝপথে তা বদলে হয়েছে টি-টোয়েন্টি এটা পুরনো কথা। তবে টি-টোয়েন্টিতে ম্যাচ কয়টি হবে তা নিয়ে নিশ্চিত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে নিশ্চিত হয়েছে কয় ম্যাচের সিরিজ হবে বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যে।

সোমবার বিসিবিতে সংবাদ সম্মেলনে এ সিরিজ নিয়ে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রথম নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী। শুরুতে তিনটি ওয়ানডের কথা থাকার কারণে অনেকেই অনুমান করেছিল হয়ত তিন ম্যাচ কিংবা চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে। অবশেষে দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজই হবে।

তিনি জানান, তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হচ্ছে। সব ম্যাচেই হবে দিবারাত্রি। জুনের প্রথম সপ্তাহেই শুরু হবে সিরিজ। দ্রুতই সিরিজের চূড়ান্ত সূচি ও স্কোয়াড ঘোষণা করা হবে।

মে’র ১৩ তারিখ থেকে আফগানিস্তান এবং উইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য শুরু হচ্ছে ক্যাম্প। টাইগারদের প্রাথমিক দলও ঘোষণা করবে দুই-তিন দিনের মধ্যেই। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পরে উইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ।

এর আগে উইন্ডিজে যাতায়াতে যাতে বাংলাদেশের সুবিধা হয় সেজন্য বেঙ্গালুরু কিংবা কলকাতায় খেলার প্রস্তাব দেয় বিসিবি। তবে সেটি পরবর্তীতে বাস্তবায়ন হয়নি। দেরাদুনের মাঠ এবং সেখানকার সুবিধা-অসুবিধা যাচাই করতে ভারতে গিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির ম্যানেজার সাব্বির। তিনি ফিরলেই চূড়ান্ত করা হবে সিরিজের সময়সূচি।

তিনি আরো বলেন, দেরাদুন একেবারে নতুন ভেন্যু। সেখানে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের সুযোগ সুবিধা, নিরাপত্তা ও সংশ্লিষ্ট অন্যান্য প্রয়োজনীয় বিষয় দেখতে পাঠানো হয়েছে অপারেশন্স কমিটির ম্যানেজার সাব্বির খানকে। সোমবারই ফিরবেন তিনি। তারপর ঠিক করা হবে সূচি।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পরেই উইন্ডিজের উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*