ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক |  ০৭ মে ২০১৮: অবশেষে চূড়ান্ত হলো ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশ। নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার লুক রনকি ও মিচেল ম্যাকক্লেনাঘান শেষ বেলায় এসে নাম লেখালে ১১ সদস্যের পুরো দল পূর্ণ হয়। এই স্কোয়াড আগামী ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তহবিল সংগ্রহের জন্য একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ইতোমধ্যে ক্যারিবীয়দের স্কোয়াড ঘোষণা করা হয়েছে।
গত বছর হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত সেই ক্ষতিগ্রস্থ স্টেডিয়ামের পুনঃনির্মাণের জন্যই এই তহবিল সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হয়। ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে আইসিসি। বাংলাদেশের হয়ে বিশ্ব একাদশে প্রতিনিধিত্ব করবেন টাইগার তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। এছাড়াও এশিয়ার দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান থেকেও একাধিক খেলোয়াড় স্কোয়াডে রয়েছে। এই ম্যাচটিতে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান। এদিকে বিশ্ব একাদশে সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রনকি বলেন, মানবতার কারণে ম্যাচটিতে অংশ নিচ্ছি। আমি দারুণ খুশি। একই সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেটারদের সঙ্গে খেলা হবে। এটা দারুণ সম্মানের বিষয়। লর্ডসে খেলা সব সময়ই আনন্দের। আশা করছি দারুণ একটি ম্যাচ হবে। মিচেল ম্যাকক্লেনাঘান বলেন, এটা বড় একটি মঞ্চ। আমি ম্যাচটিতে খেলতে মুখিয়ে আছি। বড় তারকাদের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছি এবং ভালো লাগছে যে একটি ভালো উদ্দেশ্যে ম্যাচটি খেলতে যাচ্ছি। রনকি আন্তর্জাতিক ক্রিকেটে ৩২ টি-টোয়েন্টিতে রান করেছেন ৩৫৯, উইকেটের পিছনে দাঁড়িয়ে ক্যাচ নিয়েছেন ২৪টি, উইকেট ভেঙেছেন ৫টি। বাঁহাতি পেসার ম্যাকক্লেনাগান ৩০ টি-টোয়েন্টি ম্যাচে পেয়েছেন ২৮ উইকেট।

বিশ্ব একাদশ স্কোয়াড
ইয়ান মরগান (অধিনায়ক, ইংল্যান্ড), তামিম ইকবাল(বাংলাদেশ), সাকিব আল হাসান (বাংলাদেশ), দিনেশ কার্তিক (ভারত), মিচেল ম্যাকক্লেনাঘান (নিউজিল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান), লুক রনকি (নিউজিল্যান্ড), শহীদ আফ্রিদি (পাকিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান)। ওয়েস্ট ইন্ডিজ দল
কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিত, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেজরিক উইলিয়ামস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*