দেশের উন্নয়নে প্রতিবন্ধকতা মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস-বরিশালে পুলিশের আইজিপি

স্টাফ রিপোর্টার | ১১ মে,২০১৮ : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বলেছেন, দেশে রাজনৈতিক হানাহানি নেই। এখন দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার প্রধান প্রতিবন্ধকতা হচ্ছে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস। এ তিনটি যদি পুরোপুরি বন্ধ করা যায় তাহলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশে^র অন্যতম নিরাপদ রাষ্ট্র।

গতকাল বৃহস্পতিবার বিকালে বরিশালে জেলা পুলিশ লাইন্সে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তৃতা করেন পুলিশের আইজিপি। বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এর সভাপতিত্বে সমাবেশে আইজিপি ড. জাভেদ পাটোয়ারী আরও বলেন, জনগণের সহায়তা ছাড়া জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস বন্ধ করা যাবে না। ২০১৬ সালে হলি আর্টিজানে হামলার মাধ্যমে মাথাচাড়া দিয়ে ওঠা জঙ্গিবাদ নির্মূল করে বাংলাদেশের পুলিশ বাহিনী বিশে^ সুনাম অর্জন করেছে। ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত গণতন্ত্র নস্যাৎকারী অগ্নিসন্ত্রাসীদেরও হটিয়ে দিয়েছে পুলিশ বাহিনী। তবে মাদক সমস্যাটি হলো একটি সামাজিক সমস্যা। পুলিশ বাহিনীর একার পে এ সমস্যা পুরোপুরি নির্মূল করা সম্ভব নয়।

তাই সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করে দেশ থেকে মাদক পুরোপুরি নির্মূল করা হবে। জঙ্গিবাদ নির্মূল করে বাংলাদেশ পুলিশ বিশে^ সুনাম অর্জন করেছে। আইজিপি বলেন, পুলিশের গুটিকয়েক সদস্য অপরাধের সঙ্গে জড়িত হলে তার দায়ভার গোটা পুলিশ বাহিনী নেবে না। প্রান্তিকপর্যায়ে পুলিশের নাগরিক সেবার কেন্দ্রবিন্দু হবে দেশের প্রতিটি থানা।

বরিশাল রেঞ্জ পুলিশ এর আয়োজনে সমাবেশে বিভাগের বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশের কয়েকশ পুলিশ সদস্য, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এ সমাবেশে অংশগ্রহণ করেন। সমাবেশে সন্ত্রাস ও মাদকবিরোধী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে খ্যাতিমান শিল্পি সাবিনা ইয়াসমিনসহ দেশের তারকা শিল্পীরা গভীররাত পর্যন্ত সঙ্গীত পরিবেশন করেন। সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. মাহফুজুর রহমান, ’৭১ সালে মুজিবনগর সরকারকে প্রথম রাষ্ট্রীয় অভিবাদন প্রদানকারী পুলিশ কর্মকর্তা (এসপি) মাহবুবউদ্দিন আহমেদ (বীরবিক্রম), বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক (বীরপ্রতীক), উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, প্রবীণ সাংবাদিক এসএম ইকবাল প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*